দারুল ইহসান ট্রাস্টের উদ্যোগে কলাপাড়ায় রত্নাগর্ভা মা ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ
দারুল ইহসান ট্রাস্টের উদ্যোগে কলাপাড়ায় রত্নাগর্ভা মা ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত

দারুল ইহসান ট্রাস্টের উদ্যোগে কলাপাড়ায় রত্নাগর্ভা মা ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত

আপন নিউজ অফিসঃ দারুল ইহসান ট্রাস্টের উদ্যোগে কলাপাড়ায় ৩ জন নারীকে তাদের প্রত্যেকের ৫ সন্তানকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার কারণে রত্নাগর্ভা সংবর্ধনা ও ১০ জন গুণিমানুষকে সংবর্ধনা প্রদান করা হয়। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৬.৩০ পর্যন্ত ট্রাস্টের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী পালন, ৭ম বার্ষিক সাধারণসভা, ৩ বছরের জন্য নবগঠিত কমিটি নির্বাচন, দারুল ইহসান স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, ২০জন দাতাসদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আবদুল লতিফ মাসুম। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘নলেজ ইজ পাওয়ার, নলেজ ইজ ভার্চু। যদি কোনো ব্যক্তি জ্ঞান ধারণ করে সে অন্যায় করতে পারে না। তাই জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে, গুণিজনের স্বীকৃতিদানে এ প্রতিষ্ঠানের যে আয়োজন তা বৈষম্যমুক্ত সমাজ গড়তে সহায়ক হবে। বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মুতাসিম বিল্লাহ বলেন, আমাদের জ্ঞান, দান ও সেবা ভিত্তিক সমাজ গড়ে তুলতে একযোগে কাজ করার কোনো বিকল্প নাই। সভাপতির ভাষণে মনিবুর রহমান খসরু বলেন, আমাদের ২৫বছর আগে এ জায়গাটি অত্যন্ত নীচু জমি ছিলো। কিন্তু আমার মায়ের দান করা সম্পত্তিতে যখন সেবামুলক প্রতিষ্ঠান হিসেবে আমরা বিভিন্ন সেবামুলক প্রকল্প চালু করেছি এটি অনেক বেশি দামী জমিতে রূপান্তরিত হয়েছে।’

রত্নগর্ভা হিসেবে সংবর্ধনাপ্রাপ্তরা হলেন, মোসাম্মৎ রোকেয়া বেগম, মোসাঃ ছালমা বেগম, মোসাঃ সুফিয়া বেগম।

গুণিজন হিসেবে সংবর্ধনাপ্রাপ্তরা হলেন, পীর শাহ বশির উদ্দিন (মরনোত্তর), হাজী হোসাইন উদ্দিন সিকদার (মরনোত্তার), আলহাজ¦ মুন্সি আহমদ আলী (মরনোত্তর), আব্দুল করিম মুছুল্লি (মরনোত্তর), দানবীর মোজাহার উদ্দিন বিশ্বাস (মরনোত্তর), মাওলানা এ.বি.এম সাইদুর রহমান (মরনোত্তর), নুরজাহান বেগম (মরনোত্তর), আলহাজ¦ আবদুল হাই মিয়া (মরনোত্তর), মু. ফয়জর আলী মিয়া (মরনোত্তর) ও গাজী কামাল হোসেন।

ইতোমধ্যে দারুল ইহসান ট্রাস্টের উদ্যোগে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান, একটি লাইব্রেরি প্রতিষ্ঠা করা হয়েছে। আরও পরিকল্পনা রয়েছে অ্যাম্বুলেন্স চালু করা, গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা, সাংস্কৃতিক সংসদ প্রতিষ্ঠা, গরীব ও দুস্থদের জন্য দাতব্য চিকিৎসালয়, শিশু সদন ও মাতৃসদন প্রতিষ্ঠা করা। নারী শিক্ষা উন্নয়নে নানামূখী উদ্যোগ গ্রহণ। বেকার জনশক্তিকে পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন অর্থনৈতিক প্রকল্প প্রতিষ্ঠা করা। গরীব ও মেধাবী ছাত্রদের জন্য বৃত্তিপ্রদান ও লিল্লাহ বোডিং প্রতিষ্ঠা করা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!